হঠাৎ ছন্দ হারিয়ে ফেলল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। রবিবার রাতেও কোনো গোল করতে পারেনি দলটি। গেতাফের মাঠে লা লিগার ম্যাচে স্বাগতিকদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জাভি হার্নান্দেজের দল। আগের রাউন্ডেই জিরোনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল দলটি। এর আগে কোপা দেল রে’র ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-০ গোলে হেরেছিল বার্সা। গেতাফের বিপক্ষে ম্যাচে বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিল বার্সেলোনাই। ৬৭ শতাংশ সময় বল দখলে ছিল কাতালানদের। কিন্তু জোড়ালো কোনো আক্রমণ করতে পারেনি দলটি। শট নেয় মাত্র আটটি, যার তিনটি ছিল লক্ষ্যে। অন্যদিকে তিন শট নিয়ে একটি লক্ষ্যে রাখে গেতাফে।

২৫তম মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিল বার্সা। ভাগ্য অবশ্য সহায় ছিল না তাদের। রবার্ট লেভানদোস্কির কাছ থেকে বল পেয়ে রাফিনহার নেওয়া শট বারপোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে আলেহান্দ্রো বাল্দের শটও পোস্টে লাগে। প্রথমার্ধের যোগ করা সময়ে লেভানদোস্কির হেড ঝাঁপিয়ে রক্ষা করেন গেতাফে গোলরক্ষক দাভিদ সোরিয়া। ৭৫তম মিনিটে রাফিনহার দূরপাল্লার শট কর্নারের বিনিময়ে ঠেকান সোরিয়া।

জয় না পেলেও লা লিগার শিরোপার দৌড়ে অনেক এগিয়েই রয়েছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে আছে তারা। ২৯ ম্যাচে ২৩টি জয় ও চার ড্রয়ে ৭৩ পয়েন্ট বার্সার। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে গেতাফে। ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

রাকিব/এখন সময়